স্টেট ফাস্ট কুরিয়ারে অনিয়মের অভিযোগে কানসাট শাখা ঘেরাও, অনলাইন ব্যবসায়ীদের বিক্ষোভ

মোঃ মাইনুল ইসলাম প্রকাশিত: ১৯ জুন , ২০২৫ ১৭:৪৬ আপডেট: ১৯ জুন , ২০২৫ ১৭:৪৬ পিএম
স্টেট ফাস্ট কুরিয়ারে অনিয়মের অভিযোগে কানসাট শাখা ঘেরাও, অনলাইন ব্যবসায়ীদের বিক্ষোভ

কুরিয়ার সেবা নিয়ে চরম অনিয়ম ও দুর্ভোগের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে স্টেট ফাস্ট কুরিয়ার সার্ভিসের শাখা অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছেন অনলাইন ব্যবসায়ীরা। বুধবার রাতে প্রায় দুই ঘণ্টা ধরে ওই অফিস ঘেরাও করে রাখেন ৪০–৫০ জন অনলাইন উদ্যোক্তা। তাদের অভিযোগ, সময়মতো পণ্য ডেলিভারি না দেওয়া, মালামাল হারিয়ে ফেলা, ক্ষতিগ্রস্ত হওয়া এবং অতিরিক্ত চার্জ নেওয়ার মতো নানা অভিযোগ রয়েছে এই কুরিয়ার সার্ভিসের বিরুদ্ধে। ‘বীরবল’ অনলাইন পেজের স্বত্বাধিকারী রিমন বলেন, “স্টেট ফাস্ট কুরিয়ার সার্ভিসের অনিয়মের কারণে গত বছরও আমরা অনেক ক্ষতির মুখে পড়েছিলাম। এবারও একই ধরনের সমস্যা দেখা দিয়েছে। তাই বাধ্য হয়ে আমরা কানসাট বুকিং সেন্টার ঘেরাও করেছি। দাবি আদায় না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বিক্ষোভকারী ব্যবসায়ীরা জানান, এই কুরিয়ার সার্ভিসের দুর্বল গ্রাহকসেবার কারণে তাদের ব্যবসায়িক ক্ষতি হচ্ছে। তারা দ্রুত সমস্যার সমাধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে কার্যকর পদক্ষেপ দাবি করেন। ঘটনার পর স্টেট ফাস্ট কুরিয়ারের কানসাট শাখার দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার আশিক আহমেদ বলেন, “গত বছরের অভিযোগগুলোর সমাধান এখন সম্ভব নয়। তবে চলতি বছরের ১১, ১২ ও ১৩ জুনে যেসব ক্ষতির ঘটনা ঘটেছে, সেগুলো সমাধানে আমাদের উর্ধ্বতন কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন। কর্তৃপক্ষের আশ্বাসে পরে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেন অনলাইন ব্যবসায়ীরা। বিক্ষোভ চলাকালে উপস্থিত ছিলেন—‘বড় বাগান’ অনলাইন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী অহিদুল নবী, ‘চাঁপাই ফুড হাট’-এর স্বত্বাধিকারী আনোয়ার হোসেন, ‘চাঁপাই ফুড’-এর মালিক মাসুদ রানা, অনলাইন উদ্যোক্তা শিমুল আহমেদসহ প্রায় ৪০–৫০ জন ব্যবসায়ী।

এই বিভাগের আরোও খবর

Logo